20 C
Düsseldorf

৩ মে থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেবে ফ্রান্স

Must read

আগামী মে মাসের ৩ তারিখ থেকে বাড়ী থেকে ১০ কিলোমিটারের অধিক গন্তব্যে চলাচলের উপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরিকল্পনা করেছে ফ্রান্স।একটি সরকারী মুখপাত্র নিশ্চিত করেছেন যে, একই তারিখ থেকে সন্ধ্যা ৭ টার কারফিউও শিথিল করা হবে।

প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ মে মাসের মাঝামাঝি থেকে হোটেল রেস্টুরেন্টের বহিঃ সেবা কার্যক্রমে অনুমতি দিতে পারেন তবে সিনেমা হল,থিয়েটার,মিউজিয়াম সমূহে আরোপিত নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে একটি সরকারী সূত্র এএফপিকে জানিয়েছে।

মে মাসের মাঝামাঝি থেকে অত্যাবশ্যকীয় নয় এমন দোকানগুলিও আবার খোলা হবে,তবে সূত্র জানিয়েছে যে সন্ধ্যা ৭ টার কারফিউ শিথিল করা হলেও পুরোপুরি বাদ দেওয়া হবে না।

কোরোনাভাইরাস সংক্রমণের তৃতীয় তরঙ্গ মোকাবিলা করতে ফ্রান্স ৩ এপ্রিল থেকে ‘আংশিক লকডাউন’ ঘোষণা করে।
অনাবশ্যক দোকানপাট সহ স্কুলগুলিও তিন সপ্তাহের জন্য বন্ধ ছিল – যা দুই সপ্তাহের মধ্যে ইস্টার ছুটির দিনগুলিতে পুনর্নির্ধারণ করা হয়েছিল।

সরকারের মুখপাত্র গ্যাব্রিয়েল আত্তল বুধবার প্রতিরক্ষা কাউন্সিলের বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, গত মাসেই ম্যাক্রোঁ তার টেলিভিশনে দেওয়া ভাষণে বলেছেন যে চার সপ্তাহের শক্ত অবস্থান থেকে বেরিয়ে আসার পরিকল্পনাটি স্বাস্থ্য বিধিনিষেধের উপর “কাজের ভিত্তিতে রয়ে গেছে,”। অটল নিশ্চিত করেছেন যে ২ রা মে থেকে ১০ কিলোমিটারের বেশি যাত্রার বৈধতা প্রমাণের আর প্রয়োজন হবে না।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট