8 C
Düsseldorf

১৭ মে থেকে যুক্তরাজ্য আন্তর্জাতিক যোগাযোগ স্বাভাবিক করার আশাবাদ বরিস জনসনের।

Must read

কোভিড-১৯ সংক্রান্ত এক মিডিয়া ব্রিফিং-এ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বোরিস জনসন আশাবাদ প্রকাশ করে জানান সম্ভবত ১৭ মে থেকে দেশটির আন্তর্জাতিক যাতায়াতে যে নিষেধাজ্ঞা আছে তা আর থাকবে না। তবে কিছু কিছু গন্তব্য দেশ যেখানে এখনো মহামারীর প্রাদুর্ভাব র‍্যেছে সে সব দেশ ছাড়া। ৫ এপ্রিল এক বিবৃতিতে লকডাউন তুলে দেওয়ার বিষয়টি জানিয়েছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাজ্যের কর্মকর্তারা জানান, দেশটিতে দৈনিক মৃত্যুর পরিমান ১৩০০ থেকে কমে এখন ৪৭ এবং এটি গুরুত্বপুর্ণ অগ্রগতি।

জনসন বলেছিলেন, “আমরা ভাইরাসটিকে পুনরায় বাইরে থেকে দেশে আমদানি হতে দেখতে চাই না।” তিনি কোভিড পাসপোর্ট নামক স্বাথ্য সম্পর্কিত দলিলের কথা উল্লেখ করেন যেখানে একজন যাত্রীর টিকা দেয়া হয়েছে কিনা অথবা তিনি আগে কোভিডে আক্রান্ত হয়াছেন কিনা সে বিষয়ে তথ্য থাকবে। তিনি এই কোভিড পাসপোর্টকে সমাধানের অংশ হিসেবে মনে করেন। তবে আভ্যন্তরিন চলাচলের জন্য কোভিড পাসপোর্টের মতন স্বাস্থ্য সংক্রান্ত দলিলের প্রয়োজন নেই বলেও জানান তিনি।

উল্লেখ্য, ১২ এপ্রিল থেকে খুচরা পণ্যের দোকান, ব্যায়ামাগার, সেলুন ইত্যাদিও চালু করা হতে পারে। তবে এসব ক্ষেত্রে প্রয়োজনীয় সতর্কতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে দেশটিতে।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট