14.7 C
Düsseldorf

হেলিকপ্টারে গুলি; প্রাণে বেঁচে গেলেন কলম্বিয়ায় প্রেসিডেন্ট

Must read

ভেনিজুয়েলা সীমান্তের কাছ দিয়ে উড়ে যাওয়ার সময় কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুকেকে বহনকারী হেলিকপ্টারটি গুলির আঘাতে সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বিবিসি জানিয়েছে, প্রতিরক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং নর্তে দে সানতানদের প্রদেশের গভর্নরকে সঙ্গে নিয়ে দুকে ওই হেলিকপ্টারে চড়ে কুকুতায় যাচ্ছিলেন।
হেলিকপ্টারে গুলি লাগলেও এ ঘটনায় কেউ আহত হননি বলে জানিয়েছেন কলম্বিয়ার প্রেসিডেন্টের কার্যালয়ের এক মুখপাত্র।

দুকে এ ঘটনাকে ‘কাপুরুষোচিত হামলা’ আখ্যা দিয়েছেন। বলেছেন, এ ধরনের সহিংসতা বা সন্ত্রাসী কর্মকাণ্ডে তিনি ভীত নন।

“আমাদের রাষ্ট্র কলম্বিয়া এ ধরনের হুমকি মোকাবেলায় যথেষ্ট শক্তিশালী,” টুইটারে দেওয়া ভিডিও পোস্টে এমনটাই বলেছেন মধ্য ডানপন্থি এ রাজনীতিক।

হামলায় কারা জড়িত, তা খুঁজে বের করতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

ভেনিজুয়েলা সীমান্তের কাছে কাতাতুম্বো অঞ্চলে বামপন্থি সশস্ত্র গোষ্ঠী ন্যাশনাল লিবারেশন আর্মি বেশ সক্রিয়। যদিও প্রেসিডেন্টের হেলিকপ্টার লক্ষ্য করে তারাই গুলি চালিয়েছে কিনা, তা নিশ্চিত হওয়া যায়নি।

ভূমি এবং সম্পদ বন্টনে অসমতার বিরুদ্ধে লড়াই করার উদ্দেশ্যে ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত ইএলএন এখন কলম্বিয়ার সবচেয়ে বড় বিদ্রোহী গোষ্ঠী। কলম্বিয়ার পাশাপাশি যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নও একে সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচনা করে।

কয়েক সপ্তাহ আগে কুকুতায় একটি সামরিক ঘাঁটিতে গাড়িবোমা হামলায় যুক্তরাষ্ট্রের দুই সামরিক উপদেষ্টাসহ ৩৬ জন আহত হয়েছিল। ইএলএন ওই হামলায় সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করেছে।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট