16.3 C
Düsseldorf

ভুলে ভাঙা প্রেম জোড়াও লাগলো ভুল করে

Must read

এক যুগ আগে ভালোবেসে বিয়ে করেছিলেন তাঁরা। সবকিছু সুন্দরভাবেই চলছিল। কিন্তু কয়েক বছর আগে বিপত্তি দেখা দেয়। হঠাৎ হঠাৎ কিছু বিষয় ভুলে যেতে শুরু করেন স্বামী পিটার মার্শাল (৫৬)। একপর্যায়ে তিনি বেমালুম ভুলে গেলেন, স্ত্রী লিসা মার্শালকে যাকে তিনি ভালোবেসে বিয়ে করেছিলেন। এরপর আবারও লিসার প্রেমে পড়েন । বিয়ের প্রস্তাবও দেন। সন্তানদের উৎসাহে আবারও বিয়ের বন্ধনে আবদ্ধ হন পিটার-লিসা।

কিছুটা অবাক করা হলেও ওই ঘটনার ভেতরে রয়েছে হৃদয়বিদারক আর সুন্দর ভালোবাসার গল্প। পিটার আলঝেইমারে আক্রান্ত। মস্তিষ্কের এই রোগে রোগীর স্মৃতি ধীরে ধীরে লোপ পেতে থাকে। একপর্যায়ে রোগীর দৈনন্দিন কার্যক্রম ব্যাহত হয়।
সিএনএন জানায়, পিটার ও লিসার প্রথম দেখা হয় যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের হারিসবার্গে। ভালোবাসা বিয়েতে গড়ায় ২০০৯ সালে। কিন্তু কয়েক বছর না যেতেই পিটারের মধ্যে পরিবর্তন আসতে শুরু করে।

লিসা জানান, প্রথম দিকে দেখা যেত, পিটার গাড়ির চাবি, অফিস-ঘরের চাবি নেওয়ার কথা ভুলে যাচ্ছেন। এর কিছুদিন পর দেখা গেল, পিটার মানিব্যাগ নিতেও ভুলে যাচ্ছেন। মূল সমস্যা শুরু হলো যখন পিটার শব্দ ও তার অর্থ ভুলে যেতে শুরু করেন। তিনি বাক্য বলাও যেন ভুলে গেলেন।

লিসা বলেন, একদিন তাঁরা রোড আইল্যান্ডে গেলেন তাঁদের ভাড়া বাড়িতে অবসর সময় কাটাতে। গাড়ি চালাচ্ছিলেন লিসাই। তখনই পিটারের আচরণে ভড়কে গেলেন লিসা। তিনি এমনভাবে কথা বলছিলেন যেন পিটারের পাশে লিসা নন, অপরিচিত কোনো চালক বসে রয়েছেন। পথ দেখিয়ে বাড়ি নিয়ে যান পিটার। তখনই বুঝে যান লিসা, পিটার তাঁকে, প্রেমের সুন্দর স্মৃতিগুলো, বিয়ে, সংসার—সবই ভুলে গেছেন। চিকিৎসকের পরামর্শে পরীক্ষা-নিরীক্ষার পর ২০১৮ সালের ৩০ এপ্রিল জানা যায়, পিটার আলঝেইমারে আক্রান্ত।

এরপর যেন শুরু হয় অন্য রকম যুদ্ধ। এই যুদ্ধে পিটারের একমাত্র সঙ্গী লিসা। ২০২০ সালের ১২ ডিসেম্বর পিটার ও লিসা একসঙ্গে বসে একটি টেলিভিশন সিরিজ দেখছিলেন। সেখানে বিয়ের দৃশ্য আসতেই পিটার বলে বসলেন, ‘চলো বিয়ে করি।’ তাঁর চোখে-মুখে-হাসিতে তখন যেন ভালোবাসা ঠিকরে বের হচ্ছিল। প্রথম দিকে লিসা কিছুটা সংকোচে থাকলেও সন্তানদের আগ্রহে গত ২৬ এপ্রিল তাঁরা আবারও বিয়ের পিঁড়িতে বসেন। তবে পিটার আজও মনে করতে পারেননি, তিনি আবারও তাঁর স্ত্রীর প্রেমেই পড়েছেন, স্ত্রীকেই বিয়ে করেছেন।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট