17.1 C
Düsseldorf

বিয়ার আর গাঁজা খাও, শুধু একখান টিকা নাও

Must read

টিকা নিলেই মিলবে গাঁজা। টিকাকরণে ২১ বছর ও তার বেশি বয়সিদের উৎসাহিত করতে এমনই অভিনব ঘোষণা করে দিল মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন প্রদেশ। প্রশাসন মনে করছে, গাঁজা দিয়ে তৈরি সিগারেটের লোভে মানুষ আরও বেশি করে টিকা নিতে উৎসাহিত হবে।

২০১২ সাল থেকেই ওয়াশিংটন প্রদেশে মারিজুয়ানা বৈধ। আর তাই ওই প্রদেশের লিকার এবং ক্যানাবিস বোর্ডের তরফে এই ঘোষণা করে দেওয়া হয়েছে। টিকা নিলে বিনামূল্যে গাঁজা পাওয়ার এই কর্মসূচির নাম ‘জয়েন্টস ফর জ্যাব’। সোমবার থেকেই ওয়াশিংটন প্রদেশে শুরু হয়েছে এই পরিষেবা। আগামী ১২ জুলাই অবধি তা চলবে।

বোর্ডের তরফে জানানো হয়েছে, ২১ বছর বা তার বেশি বয়সিরা টিকাকেন্দ্র থেকে টিকার প্রথম কিংবা দ্বিতীয় ডোজ নেওয়ার পর গাঁজা বিক্রয়কারী দোকানে গিয়ে বিনামূল্যে গাঁজার সিগারেট পেতে পারেন। এখনও অবধি ওয়াশিংটনের ৫৮ শতাংশ মানুষ পেয়েছেন অন্তত একটি টিকা। আর ৪৯ শতাংশ পেয়েছেন দুটি ডোজ। তবে ওয়াশিংটন ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা সহ বেশ কয়েকটি প্রদেশে এই ঘোষণা করা হয়েছে। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক প্রদেশে টিকা নিলে মদের দামে ছাড় ছাড়াও বিনামূল্যে একটি বিয়ার দেওয়া হচ্ছে।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট