13.2 C
Düsseldorf

পোল্যান্ড সীমান্ত দিয়ে প্রবেশের ক্ষেত্রে আরোপিত কড়াকড়ির বিষয়টিকে বুঝবার অনুরোধ জানিয়েছে জার্মানি

Must read

পোল্যান্ডের জার্মানি বিষয়ক সমন্বয়কারী বার্তোস্জ গ্রোডেকি, ফেডারেল মন্ত্রী পরিষদ এবং মেক্লেংবার্গ-ওয়েস্টার্ন পোমেরানিয়া ও স্যাক্সনি রাজ্যের প্রতিনিধিদের সাথে ২২ শে মার্চ ভিডিও কনফারেন্স শেষে ওয়ায়েডেক বলেছিলেন “আমরা সীমান্তে আনাগোনায় স্বাস্থ্য সুরক্ষা ও বাস্তবসম্মত স্বাস্থ্যবিধির প্রয়োগের ভারসাম্য অর্জনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। বর্তমান পরিস্থিতির কারণেই এ ব্যবস্থাগুলি গৃহীত হচ্ছে।” তিনি আরও উল্লেখ করেন “আমাদের লক্ষ্য স্বাভাবিকতায় ফিরে আসা।” মার্চের শেষ শনিবার থেকে পোল্যান্ডে সংক্রামণের হার বেড়ে যাওয়ায় দেশটিতে লকডাউনে কড়াকড়ি আরোপ করা হয়েছে এবং পোল্যান্ড থেকে জার্মানিতে আগত যাত্রীদেরকেও বিশেষ প্রক্রিয়ার মধ্য দিয়ে সীমান্ত অতিক্রম করার অনুমতি দেওয়া হচ্ছে।

বাধ্যতামূলক পরীক্ষার ও সীমান্তে জটিলতা, ক্ষোভ:
সংক্রমণের পরিমাণ দ্রুত বৃদ্ধি পাওয়ায় পোল্যান্ডকে উচ্চ-সংক্রামক অঞ্চল হিসাবে চিহ্নিত করেছে ফেডারেল সরকার। যার ফলে ২১ শে মার্চ থেকে প্রতিবেশী দেশ পোল্যান্ড থেকে জার্মানে প্রবেশের জন্য কেবল তারাই অনুমতি পাচ্ছে যাদের বাধ্যতামূলক করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এই বাধ্যতামূলক করোনা পরীক্ষা এবং এ থেকে উৎপন্ন অসুবিধা সম্পর্কে প্রতিবেশী দেশ থেকে আগত যাত্রীরা অভিযোগ ও ক্ষোভ প্রকাশ করেছে।

উল্লেখ্য, উচ্চ-সংক্রামক অঞ্চল হিসেবে সেই সমস্ত অঞ্চলকেই চিহ্নিত করা হয়েছে যেখানে এক সপ্তাহে ১০০০০০ জনের মাধ্বে ২০০ জনের বেশী মানুষ সংক্রামিত হয়েছে।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট