পেনশনের লোভে মৃত মাকে ৭ বছর আলমারিতে সংরক্ষণ

সাত বছর ধরে মায়ের মরদেহ একটি অ্যাপার্টমেন্টে সংরক্ষণ করে নিয়মিত তার পেনশন নেওয়ার অপরাধে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে প্যারিসের পুলিশ। এক ফ্রেঞ্চ দৈনিকের বরাত দিয়ে বৃহস্পতিবার এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের সাপ্তাহিক ম্যাগাজিন নিউজ উইক।

গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নাম সাসা। সে সার্বিয়ান বংশোদ্ভূত। ৪৭ বছর বয়সী সাসা নিজেই পুলিশের কাছে গিয়ে মায়ের মরদেহ সংরক্ষণ করে সাত বছর তার পেনশন গ্রহণ করার কথা স্বীকার করেন। তার মায়ের নাম জল্গাকা, ৭৫ বছর বয়সী এই নারী ২০১৪ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে ওই অ্যাপার্টমেন্টে মারা যান।

ফ্রেঞ্চ দৈনিক লা প্যারিসিয়ান জানায়, এ ঘটনার পর সাসাকে নিয়ে পুলিশের একটি দল তার অ্যাপার্টমেন্টে হাজির হয়। সেখানে একটি বাথরুমে জল্গাকার মরদেহ খুঁজে পায় তারা। মরদেহটি মমি করে তারপুলিন দিয়ে মুড়িয়ে একটি স্যুটকেসে রাখা ছিল।

সাসা জানায়, মায়ের মৃত্যুর পর তার মরদেহ একটি আলমারিতে লুকিয়ে রাখে সে। পচা গন্ধ ঠেকাতে আলমারির ছিদ্র ও ফাঁকা জায়গাগুলো ফোম দিয়ে বন্ধ করে দেয়। মায়ের মরদেহ লুকিয়ে সংরক্ষণ করার একমাত্র কারণ ছিল যেন সে মায়ের পেনশন তুলতে পারে। প্রতিবেশীরা তার মায়ের ব্যাপারে জিজ্ঞাসা করলে সাসা বলতেন, তার মা জীবনের শেষ দিনগুলো উপভোগ করার জন্য সার্বিয়ায় ফিরে গেছেন। সম্প্রতি অ্যাপার্টমেন্ট মালিক তাকে বাসা ছেড়ে দেওয়ার কথা বললে মায়ের মরদেহ নিয়ে বিপদে পড়ে যায় সাসা। এই মরদেহ নিয়ে কী করবে, বুঝতে না পেরে শেষে পুলিশের কাছে ধরা দেয় সে।

লা প্যারিসিয়ান জানায়, প্রথমে পুলিশ তাকে কারাগারে পাঠালেও পরে তাকে মুক্তি দেয়।

- Advertisement -

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

Exit mobile version