17.1 C
Düsseldorf

পুত্রহারা পিতার শোকে ‘মেমোরিয়াল ডে’ পালন করলেন জো বাইডেন

Must read

যুক্তরাষ্ট্রে গতকাল সোমবার ‘স্মরণ দিবস’.পালিত হয়েছে। প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট, কামলা হ্যারিস এবং দেশের উর্ধতন সামরিক কর্মকর্তারা আর্লিংটন জাতীয় সমাধিস্থলে নিহত বীর যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

ওয়াশিংটনের কাছেই, আর্লিংটন সমাধিস্থলে তাঁদের স্মরণ করে বক্তব্য রাখবেন, প্রেসিডেন্ট বাইডেন, প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন, জয়েন্ট চিফস অফ স্টাফ’র প্রধান, জেনারেল মার্ক মাইলি।

প্রেসিডেন্ট বাইডেন, বীর সৈনিকদের পরিবারের উদ্দেশ্যে তার ভাষণে বলেন, “আমাদের স্বাধীনতার জন্য যে মূল্য তাঁরা দিয়েছেন, আমাদেরকে তা মনে রাখতে হবেI তিনি বলেন, “আমাদের যে ঋণ তাঁরা পরিশোধ করেছেন এবং তাদের ফেলে যাওয়া পরিবার-পরিজনদের কথা আমাদের অবশ্যই স্মরণ রাখতে হবে”I

প্রেসিডেন্ট বাইডেন, এই মন্তব্য করেন, তার ছেলে বু বাইডেনের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকীতে, যিনি ২০১৫ সালে ক্যান্সারে মারা যাওয়ার আগে, ডেলাওয়ার আর্মি ন্যাশনাল গার্ডের সদস্য হিসাবে, ইরাকে, ৪বার দায়িত্ব পালন করেনI প্রেসিডেন্ট বাইডেন বলেন, “প্রিয়জনদের হারানো কতটা দুঃখের, আমি তা জানি, দুঃখে আমার মন ভারাক্রান্ত হয়, হৃদয় ভেঙে যায় “।

যুক্তরাষ্ট্র সরকার, ১৮৬৮ সালের গৃহযুদ্ধের পর থেকে, ‘মেমোরিয়াল ডে” বা স্মরণ দিবস পালন করে আসছেI দিনটি যুক্তরাষ্ট্রে ছুটির দিনI প্রতি বছর মে মাসের শেষ সোমবার দিবসটি পালিত হয়।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট