17.1 C
Düsseldorf

পিএসজির মাঠে ঘুরে দাঁড়াতে পারবে কি বায়ার্ন? কিমিচের দৃঢ় বিশ্বাস – পারবে

Must read

চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে পিএসজির মাঠে কঠিন পরীক্ষায় উৎরাতে হবে বায়ার্ন মিউনিখকে। কাজটা কঠিন হলেও আত্মবিশ্বাসের কমতি নেই দলটির ডিফেন্ডার জশুয়া কিমিচের। প্রত্যয়ী কণ্ঠে বললেন, সুযোগ কাজে লাগিয়ে পরের রাউন্ডে যেতে আত্মবিশ্বাসী তারা।
ইউরোপ সেরা প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে গত বুধবার ঘরের মাঠে ৩-২ গোলে হারে বায়ার্ন। প্যারিসে আজ রাতে ফিরতি লেগে গতবারের রানার্সআপদের মুখোমুখি হবে শিরোপাধারীরা।

টিকে থাকতে প্রতিপক্ষের মাঠে অন্তত ২-০ গোলে জিততে হবে জার্মান চ্যাম্পিয়নদের। ম্যাচের আগের দিন ক্লাবের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে কিমিচ শোনালেন ঘুরে দাঁড়ানোর প্রত্যয়।

“আমার বিশ্বাস আমরা পরের রাউন্ডে যাব। প্রথম লেগে আমরা তুলনামূলক ভালো দল ছিলাম, কিন্তু দুর্ভাগ্যক্রমে পারফরম্যান্সের সঙ্গে ফলাফল মেলেনি। তারপরও আমি নিশ্চিত, আমরা ফিরতি পর্বে ঘুরে দাঁড়াতে পারব।”

প্রথম পর্বে ব্যবধান গড়ে দেন মূলত কিলিয়ান এমবাপে। ফরাসি ফরোয়ার্ড করেন জোড়া গোল। দুটি গোলে অবদান রাখেন পিএসজির আক্রমণভাগের আরেক তারকা নেইমার।

ম্যাচে গোলের উদ্দেশ্যে বায়ার্নের ৩১ শটের ১২টি ছিল লক্ষ্যে, এর ১০টি ঠেকিয়ে দেন গোলরক্ষক কেইলর নাভাস। বিপরীতে ৩৬ শতাংশ বলের দখল রেখে কেবল ৬টি শটের ৫টি লক্ষ্যে রাখতে পারে পিএসজি। আসছে ম্যাচে সতীর্থদের সুযোগ কাজে লাগানোর আহ্বান জানালেন কিমিচ।

“প্রথম লেগে তারা (নেইমার-এমবাপে) তিনবার আমাদের জন্য হুমকি হয়ে উঠেছিল এবং তিনবারই গোল করেছিল। এর বাইরে পিএসজি খুব বেশি সুযোগ পেয়েছিল বলে আমার মনে পড়ে না। সামগ্রিকভাবে আক্রমণে ও সুযোগ তৈরিতে আমরা এগিয়ে ছিলাম। এবার আমাদের সুযোগগুলো কাজে লাগাতে হবে।”

২০১৭-১৮ আসরে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমি-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ২-১ গোলে হারের পর ফিরতি পর্বে ২-২ ড্র করেও ছিটকে পড়েছিল বায়ার্ন। সেই দলে থাকা কিমিচের মতে, তিন বছর আগের তুলনায় তারা এখন আরও বেশি পরিণত এক দল।

“মাদ্রিদে যা হয়েছিল, আমার এখনও সব পরিষ্কার মনে আছে। সেখানেও আমরা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলাম, কিন্তু তা যথেষ্ট ছিল না। আশা করি, সেখান থেকে আমরা শিখেছি এবং পরিণত হয়েছি। ওই দুই ম্যাচে আমরা খারাপ ছিলাম না, কিন্তু পরের ধাপে যেতে পারিনি। এবার প্রথম লেগে আমরা তুলনামূলক ভালো দল ছিলাম, কিন্তু হেরেছি। এখনও সুযোগ আছে, তবে পিএসজিও তা ভালো করেই জানে।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট