12.8 C
Düsseldorf

নাইজেরিয়ায় কারাগারে হামলা, প্রায় ২ হাজার বন্দি পলাতক

Must read

আফ্রিকার দেশ নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ওভেরির একটি কারাগারে বন্দুকধারীরা হামলা করেছে। এ সময় সেখান থেকে এক হাজার ৮০০ জনের বেশি বন্দি পালিয়ে গেছে। বন্দুকধারীদের কাছে রকেট চালিত গ্রেনেড, মেশিনগান, বিস্ফোরক এবং রাইফেল ছিল বলে জানা গেছে। হামলাকারীরা কারাগারের প্রশাসনিক ব্লকে বিস্ফোরণ ঘটায়। একইসঙ্গে কারাগারটিতে প্রবেশের জন্যও বিস্ফোরক ব্যবহার করা হয়। দেশটির কর্মকর্তারা আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

নাইজেরিয়ান সংশোধন পরিষেবা জানিয়েছে, গতকাল সোমবার ভোরে হামলার পরে কারাগার থেকে এক হাজার ৮৪৪ জন বন্দি পালিয়ে গেছেন। ৩৫ জন বন্দি পালাতে রাজি হননি, পালিয়ে যাওয়ার পর ছয় বন্দি ফিরে আসেন। বিয়াফ্রা নৃগোষ্ঠীর নিষিদ্ধ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে এ হামলার জন্য দায়ী করছে নাইজেরিয়ান পুলিশ। তবে এ গোষ্ঠী বিষয়টি অস্বীকার করেছে বলে জানিয়েছে এএফপি।
বিবিসি জানিয়েছে, গত জানুয়ারি থেকে দক্ষিণ-পূর্ব নাইজেরিয়ায় বেশ কয়েকটি থানায় আক্রমণ করা হয়েছে। এরমধ্যে বিপুল পরিমাণ গোলাবারুদ চুরি হয়েছে। তবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি বলেও জানিয়েছে বিবিসি। ওভেরি নাইজেরিয়ার বৃহত্তম শহর লাগোসের প্রায় ৪০০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে।

সূত্র: বিবিসি, রয়টার্স।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট