20 C
Düsseldorf

নরেন্দ্র মোদিই ভারতকে কোভিড বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছেন

Must read

মোদীই ভারতকে এই কোভিড বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছেন, অন্তত তেমনই মত ‘The Australian’ সংবাদপত্রের।

‘দ্য অস্ট্রেলিয়ান’ বলছে, একজন ভিড়প্রেমী প্রধানমন্ত্রী যিনি তাঁর নির্বাচনী জনসভায় জমায়েত দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন এমন একটা সময়ে যখন তাঁর দেশের মানুষ অক্সিজেনের অভাবে হাঁসফাঁস করছে! নেতার এই অবিমৃশ্যকারিতার সঙ্গে মিলেছে ঔদ্ধত্য, উগ্র-জাতীয়তাবাদিতা, আমলাতান্ত্রিক অদক্ষতা। সব মিলে ভারতে একটা ঘোর সঙ্কটের জন্ম দিয়েছে।

কেন সহসা এমন মন্তব্য করল ‘দ্য অস্ট্রেলিয়ান’?

তারা লিখছে, গত শনিবার পশ্চিমবাংলায় একটি নির্বাচনী প্রচারে মোদীকে ঘিরে সমাবেশিত সমর্থকদের উচ্ছ্বাস দেখে মোদীও তাঁর উচ্ছ্বাস লুকোতে পারেননি। তিনি খুশি হয়ে বলে দিয়েছেন, এত ভিড় তিনি কখনও দেখেননি।

ভিড়-আমোদিত মোদীজির এই তৃপ্তির মুহূর্তেই পাশাপাশি ‘দ্য অস্ট্রেলিয়ান’ কিছু তথ্য তুলে ধরছে। বলছে, যখন মোদী তাঁর ভক্ত-সমর্থকদের নিয়ে আনন্দ করছেন তখন দেশের বিভিন্ন অংশে করোনার করাল ছায়া। ভারতের স্বাস্থ্য বিভাগের রেকর্ড বলছে, দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩০ হাজার করোনায় আক্রান্ত হয়েছেন! এক ভয়াবহ রেকর্ড! শুধু তাই নয়, পাশাপাশি দেশে স্বাস্থ্যব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। হাসপাতালে বেড নেই, স্বাস্থ্যকর্মী অপ্রতুল, অক্সিজেন নেই।

এদিকে মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গঠিত দুই সদস্যের
ডিভিশন বেঞ্চ বলেন, ‘দেশের এই করোনা পরিস্থিতির জন্য শুধু নির্বাচন কমিশন দায়ী। করোনা–সংক্রান্ত বিধি উড়িয়ে যখন প্রচার করছিলেন রাজনৈতিক নেতারা, তখন তাঁদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়নি নির্বাচন কমিশন। তখন কি নির্বাচন কমিশনের সদস্যরা অন্য গ্রহে ছিলেন?’ডিভিশন বেঞ্চ মন্তব্য করেন, ‘নির্বাচন কমিশনের কর্মকর্তাদের বিরুদ্ধে খুনের মামলা হওয়া উচিত।’

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট