7.7 C
Düsseldorf

খুলে গেল ডিজনিল্যান্ডের বন্ধ কপাট

Must read

প্যারিসের অন্যতম আকর্ষণ ডিজনিল্যান্ড ছয় মাস বন্ধ থাকার পর আবার খুলে দেওয়া হলো দর্শকদের জন্য।

করোনার দাপটে গত ছয় মাস বন্ধ ছিল প্যারিসের পূর্বে অবস্থিত ডিজনিল্যান্ড। গোটা পৃথিবীর মানুষের কাছে যা অন্যতম আকর্ষণ। ফ্রান্সে করোনার ভয়াবহতার আবহে বন্ধ করে দেওয়া হয়েছিল এই থিম পার্ক। শুধু ডিজনি নয়, রেস্তোরাঁ, বার, ছোট পার্ক, প্রেক্ষাগৃহ সবকিছুই বন্ধ করে দেওয়া হয়েছিল। গত কয়েক মাসে একে একে স্বাভাবিক হয়েছে ফ্রান্স। রেস্তোরাঁ, বার আগেই খুলে দেওয়া হয়েছিল। কিন্তু ডিজনির মতো পার্ক খোলার সাহস পাওয়া যাচ্ছিল না। ডিজনি খুললেই সেখানে দর্শকদের ভিড় উপচে পড়বে, এই আশঙ্কা ছিল। শেষ পর্যন্ত গত বৃহস্পতিবার তা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ডিজনি খুললেও কিছু নিয়ম তৈরি করেছেন কর্তৃপক্ষ। ঠিক হয়েছে, মিকি মাউস, ডোনাল্ড ডাক, গুফির চরিত্রে যে সমস্ত কর্মীরা সাজেন এবং ছোটদের বিনোদন দেন, তারা নিরাপদ দূরত্ব বজায় রাখবেন। অর্থাৎ, ডোনাল্ড ডাক, মিকি মাউসদের দেখতে পাওয়া গেলেও তাদের সঙ্গে হাত মেলানো যাবে না, তাদের জড়িয়ে ধরা যাবে না। ছয় বছরের উপরে সমস্ত দর্শককে মাস্ক পড়তে হবে। দর্শক সংখ্যাও নিয়ন্ত্রণ করা হবে, যাতে নিরাপদ দূরত্ব বজায় থাকে।

স্বাভাবিক ভাবেই ডিজনিল্যান্ড খোলায় খুশি ছোটরা। ডিজনিল্যান্ডের সিইও নাতাচা রাফাকি বাদমাধ্যমকে বলেছেন, ”এ এক অভূতপূর্ব দিন। আমরা অপেক্ষা করছিলাম এই দিনটির জন্য। ফরাসি জনগণের কাছে রেস্তোরাঁ, পার্ক, হোটেল এসেনশিয়াল সার্ভিসের মতোই। এসব ছাড়া ফরাসিরা বাঁচতে পারেন না।’’
-রয়টার্স

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট