কোভিড রঙ্গঃ শুধু গরুকে জড়িয়ে ধরতে ঘণ্টায় খরচা ১৭ হাজার ৫৮৫ টাকা

করোনা নিরাময়ে গোমূত্র সেবনের পর গায়ে গোবরের প্রলেপ মেখে ভারতীয়দের মন্ত্র উচ্চারণের দূর্ভাগ্যজনক পরিণতি বিশ্ববাসীর অজানা নয়।এ বিষয়ে আমেরিকানরা আরও এককাঠি সরেস।

আত্মীয়স্বজন-বন্ধুবান্ধবদের সঙ্গে দেখা-সাক্ষাৎ বন্ধ। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে পা রাখাও যাচ্ছে না। এমতাবস্থায় শরীরে কোভিডের পাশাপাশি আরও এক ‘অতিমারি’র শিকার বিশ্ববাসী। অবসাদ।

এই অবসাদ কাটাতে তাই অভিনব উপায়ের সাহায্য নিচ্ছেন আমেরিকাবাসী। গরুর সঙ্গে মেলামেশা শুরু করে দিয়েছেন তাঁরা! যার পোশাকি নাম ‘কাউ কাডলিং’। অর্থাৎ গরুকে আলিঙ্গন। রীতিমতো মোটা টাকা খরচ করে দিনের একটি দীর্ঘ সময় গরুর সঙ্গে সময় কাটাচ্ছেন তারা। আমেরিকার সংবাদমাধ্যমের খবর, সে দেশে নাকি গরুর সঙ্গে সময় কাটানোর জন্য প্রতি ঘণ্টায় ১৭ হাজার ৫৮৫ টাকা (২০০ ডলার) করে দিতে হয় তাঁদের।

‘কাউ কাডলিং’ নতুন নয়। এর উদ্ভাবন নেদারল্যান্ডসে। অতিমারির জেরে তা ক্রমশ এখন আমেরিকায় জনপ্রিয় হয়ে উঠেছে। এটি রীতিমতো ব্যবসায় পরিণত হয়েছে। টাকার বিনিময়ে গরুর সঙ্গে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটাচ্ছেন তাঁরা। কখনও গরুকে জড়িয়ে শুয়ে থাকছেন কখনও গরুর গায়ে হাত বুলিয়ে দিচ্ছেন, কখনও আবার বেহালা বাজিয়ে গরুকে শোনাচ্ছেন।তবে এই গরুগুলি এঁড়ে নাকি গাই তা অবশ্য জানা যায়নি।

- Advertisement -

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

Exit mobile version