12.3 C
Düsseldorf

ইজ্জত যায়না ধুলে,খাসলত যায়না ম’লে

Must read

গোলজার হোসাইন খান
গোলজার হোসাইন খান
আমি সোনালী ব্যাংক লিমিটেড এর একজন অবসরপ্রাপ্ত এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার।অতি সাধারণ মানুষ। কোন উচ্চাভিলাষ নেই। সাংসারিক বোধবুদ্ধি শূন্যের কোঠায়। হেরে যাওয়া মানুষের পাশে থাকি।এড়িয়ে চলি স্বার্থপরতা।বিনম্র শ্রদ্ধায় নত হই সৃষ্টিশীল-পরিশ্রমী মানুষের প্রতি আর ভালবাসি আমার পেশাকে।

ইতালিতে মেয়াদোত্তীর্ণ বরফজাত মাছ রাখার দায়ে বাংলাদেশির মার্কেট বন্ধ করে দিল প্রশাসন। এছাড়াও কোভিড-১৯ এর জন্য সরকারের দেওয়া বিধিনিষেধ ভঙ্গ করায় দোকান মালিককে চার শ ইউরো (বাংলাদেশি টাকায় প্রায় ৪০ হাজার টাকা) জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দেশটির রাজধানী রোমের কাসতেল্লি রোমানি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যম জানায়, বাংলাদেশী মালিকানাধীন ওই মিনিমার্কেটের রেফ্রিজারেটরের মধ্যে এক বছর আগের মেয়াদোত্তীর্ণ বরফজাত মাছের প্রায় ১১ টি প্যাকেট খুঁজে পান ইতালির খাদ্য, স্বাস্থ্য ও পরিষেবা অধিদপ্তরের কর্মকর্তারা।
মেয়াদোত্তীর্ণ এসব পণ্য বাংলাদেশ থেকে অনেক আগে ইতালিতে আমদানি করা হয়েছিল, যার সব কয়টিই বাংলাদেশি ব্র্যান্ডের। এসব পণ্যের সাথে কোনও বিবরণ দেওয়া ছিল না। পণ্যগুলো মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর বলে উল্লেখ করেন স্বাস্থ্য কর্মকর্তারা।

এছাড়াও দোকানে ঢোকার সময় ক্রেতাদের জন্য স্যানিটাইজার ও হাতের গ্লাভস না রাখায় কোভিড চলাকালীন ইতালি সরকারের নেওয়া বিধিনিষেধ ভঙ্গ করার দায়ে চার শ ইউরো জরিমানা করা হয়।
পাঁচ কর্মদিবসের মধ্যে এ জরিমানার টাকা পরিশোধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট