20.3 C
Düsseldorf

ইউরো কাপের মধ্যেই রোমে গাড়িবোমা উদ্ধার

Must read

স্টেডিয়ামের সামান্য দূরে গাড়ি থেকে বোমা উদ্ধার করেছে পুলিশ। রোমের এক রাজনীতিকের গাড়িতে বোমাটি রাখা হয়েছিল।

টার্গেট কি স্টেডিয়াম ছিল, না কি ওই রাজনীতিবিদ, এখনো স্পষ্ট নয়। তবে পুলিশের সন্দেহ রোমের স্থানীয় রাজনীতিককে মারতেই তার গাড়িতে বোমা বেঁধে রেখেছিল আততায়ী। এক পথচারীর নজরে পড়ে গাড়িটি। তিনি দেখতে পান, গাড়িটির ভিতর থেকে কিছু তার বেরিয়ে আছে। স্থানীয় পুলিশকে খবর দেন তিনি। পুলিশ এসে বোমা উদ্ধার করে। বিস্ফোরণ হলে বহু ক্ষয়ক্ষতি হতে পারতো বলে মনে করা হচ্ছে।

রোমের মেয়র ভার্জিনিয়া রাগ্গি জানিয়েছেন, স্থানীয় রাজনীতিবিদ এবং হেরিটেজ ও পার্ক উন্নয়নের সঙ্গে যুক্ত মার্কো দোরিয়ার গাড়ি থেকে বোমাটি উদ্ধার হয়েছে। মার্কো গাড়ি পার্ক করে বাড়ি ঢুকেছিলেন। তারপর তার গাড়িতে ওই বোমাটি লাগিয়ে দেওয়া হয়। কারা এ কাজ করল, তা এখনো স্পষ্ট নয়।

গাড়িটি যেখানে ছিল, তার এক কিলোমিটারের মধ্যে ইউরো কাপের স্টেডিয়াম। বোমা উদ্ধারের কিছুক্ষণের মধ্যেই সেখানে ম্যাচ শুরু হয়। খেলা চলাকালীন বা আগে পড়ে বিস্ফোরণ হলে ব্যাপক ক্ষতি হতে পারতো বলে মনে করা হচ্ছে।

মার্কোর জন্য নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ২৪ ঘণ্টা পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে তাকে। দীর্ঘদিন ধরেই পার্ক সংরক্ষণ এবং হেরিটেজ ভবন নিয়ে কাজ করছেন মার্কো। রোমে স্থানীয় স্তরে প্রভাবশালী রাজনীতিবিদ তিনি। কারা তাকে মারার চেষ্টা করল, পুলিশ তা তদন্ত করে দেখছে।
-এএফপি

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট