17.1 C
Düsseldorf

আমেরিকায় জন্মদিনের পার্টিতে নির্বিচারে গুলি ;নিহত সাত

Must read

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে জন্মদিনের একটি পার্টিতে গুলির ঘটনা ঘটেছে। সেখানে এক বন্দুকধারীর গুলিতে ছয় ব্যক্তি নিহত হয়েছেন। পরে বন্দুকধারীও আত্মঘাতি হয়। স্থানীয় সময় গত রোববার মধ্যরাতে এ ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানায়।

পুলিশ জানিয়েছে, অঙ্গরাজ্যের কলোরাডো স্প্রিংস শহরের একটি মোবাইল হোম পার্কে এই গুলির ঘটনা ঘটে। সেখানে একটি জন্মদিনের পার্টিতে লোকজন জড়ো হয়েছিল।

কলোরাডো স্প্রিংস পুলিশ বলছে, তারা একটি জরুরি ফোন পেয়েই দ্রুত ঘটনাস্থলে গিয়ে ছয়জন প্রাপ্তবয়স্ক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ দেখতে পায়। এ ছাড়া আরেকজন প্রাপ্তবয়স্ক পুরুষকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে সেখানে তাঁর মৃত্যু হয়।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, সন্দেহভাজন হামলাকারী এক নারী ভুক্তভোগীর ছেলেবন্ধু। হামলাকারী বাসার ভেতরে ঢুকে জন্মদিনের পার্টিতে থাকা লোকজনের ওপর নির্বিচারে গুলি করতে থাকেন। পরে তিনি নিজের জীবনও নিয়ে নেন।

পুলিশ বলছে, ঠিক কী কারণে এ হামলা চালানো হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। হামলার উদ্দেশ্য জানতে তদন্ত চলছে।

জন্মদিনের পার্টিতে শিশুরাও উপস্থিত ছিল। তবে এ ঘটনায় কোনো শিশু হতাহত হয়নি।

হামলায় যাঁরা নিহত হয়েছেন এমনকি হামলাকারীর পরিচয়ও জানায়নি পুলিশ।

এই হত্যাকাণ্ডকে ‘হিতাহিত জ্ঞানহীন সহিংসতা’ উল্লেখ করে কলোরাডো স্প্রিংসের মেয়র জন সুদারস বলেন, প্রাণহানির ঘটনায় আমরা শোকাহত। সেই সঙ্গে যারা আহত হয়েছেন এবং যারা স্বজন হারিয়েছেন, তাদের জন্য আন্তরিকভাবে প্রার্থনা করছি।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে বেশ কিছু গুলির ঘটনা ঘটেছে। এতে হতাহত হওয়ার ঘটনা ঘটেছে।

গত বছর যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র–সংশ্লিষ্ট সহিংসতায় ৪৩ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের পক্ষে দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে তিনি সম্প্রতি কয়েকটি নির্বাহী আদেশ জারি করেছেন। একই সঙ্গে তিনি যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র সহিংসতাকে মহামারির সঙ্গে তুলনা করেছেন।

- Advertisement -spot_img

More articles

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
এখানে অনুগ্রহ করে আপনার নাম লিখুন

- Advertisement -spot_img

সর্বশেষ আপডেট